×
  • নজরে
  • ছবি
  • ভিডিও
  • আমরা

  • শর্ট ফিল্ম: Pinki Ki Shadi

    4thPillar WeThePeople | 08-07-2021

    শর্ট ফিল্ম: Pinki Ki Shadi

    বিয়ের মরশুম পড়ে গেছে। ইতিউতি সানাইয়ের শব্দ শোনা যাবে, উলুধ্বনি পড়বে। আর এরই মাঝে দু’টো মানুষের জীবন জুড়ে যাবে। কিন্তু সবসময় কি আমরা যাকে বিয়ে করছি তাকে পছন্দ করে, তার সবটুকু জেনে বুঝে করছি? না। আর তাই অনেক সময়ই পথ চলতে গিয়ে হোঁচট খেতে হয়, থমকাতে হয়। বিয়ে এবং জীবন নিয়ে রাহুল ভাটনগর তাঁর ছবি ‘পিঙ্কি কী শাদি’তে এমনই এক গল্প তুলে ধরেছে।

     

     

    পিঙ্কি (মুগ্ধা আগরওয়াল) বিয়ের আগের রাতে বাড়ি থেকে গয়না, জামা ইত্যাদি নিয়ে পালিয়ে আসে। কোথায়? তার যার সঙ্গে বিয়ে ঠিক হয়েছে সেই ছেলেটি অর্থাৎ বিট্টুর (বিক্রম ভুঁই) বাড়িতে। তার এভাবে আসায় বিট্টু বেশ হকচকিয়ে যায়। প্রশ্ন করলে জানতে পারে পিঙ্কি অন্য কাউকে ভালবাসে। সে তার সঙ্গে পালাতে চায় এবং বিট্টুকে সাহায্য করতে হবে। গোটা ব্যাপারটায় বিট্টু হতভম্ব হয়ে যায়। এ কেমন মেয়ে যে হবু বরের কাছে সাহায্য চাইছে প্রেমিকের সঙ্গে পালানোর জন্য! যাই হোক ঘটনাক্রমে বিট্টু রাজি হয় এবং মেয়েটিকে তার প্রেমিকের কাছে পৌঁছতে যায়। কিন্তু প্রেমিক আসে না। তার জায়গায় বিট্টুর মামার সঙ্গে দেখা হয়। এবং তিনি আন্দাজ করেন কিছু সমস্যা আছে। তিনি শুধু একটাই কথা বলেন যে, এখনও সময় আছে। বিয়েটা হয়নি। তাই একে অন্যকে যদি পছন্দ না হয়, তাহলে তারা যেন বিয়েটা না করে। কারণ বিয়েটা একটা গাড়ির মতো, তাতে পেট্রোল থাকল তো ঠিক আছে, নইলে মাঝপথে যদি পেট্রোল ফুরিয়ে যায় তাহলে আজীবন তাকে বয়ে বেড়াতে হবে, যা কষ্টকর। এরপর কী হয়? মেয়েটির প্রেমিক আসে, নাকি ওরা ফিরে যায়? তারা কি একে অন্যকে আদৌ চেনে? জানে? না জানলে কেন বিয়ে করছিল? এই সবেরই উত্তর দেবে পিঙ্কি কী শাদি। 

     

     

    পিঙ্কির ভূমিকায় থাকা মুগ্ধা আগরওয়াল এবং বিট্টুর ভূমিকায় থাকা বিক্রম ভুঁই দু’জনের অভিনয়ই ভাল, তবে নজর করবে মামার অভিনয় এবং কথা। একদম অন্য ধরনের একটি গল্প, যেখানে বিয়ে নিয়ে, জীবন নিয়ে একটা সুন্দর বার্তা দেওয়া হয়েছে।


    4thPillar WeThePeople - এর অন্যান্য লেখা


    মাধ্যমিক এবং একাদশে মিনিমাম নম্বর পেয়ে পাশ করলে সংসদের ফর্মুলায় উচ্চ মাধ্যমিকে ফেল!

    কারা যেন ভালবেসে আড়ি পেতে, সরকারের খুব সুবিধা করে দিয়েছে!

    রাজ্যের নির্বাচন সংক্রান্ত সমস্ত মামলা হাইকোর্টের যে বিচারপতির এজলাসে তাঁর প্রতি অনাস্থা শাসকদলের।

    বাংলাদেশের স্বাধীনতার সমর্থনে 1971 সালে সত্যিই কি কারাবরণ করেছিলেন নরেন্দ্র মোদী?

    প্রায় দু'বছর পর কাশ্মীরের নেতাদের সঙ্গে আলোচনায় বসলেন প্রধানমন্ত্রী, কী হতে যাচ্ছে কাশ্মীরে?

    শর্ট ফিল্ম: Pinki Ki Shadi-4thpillars

    Subscribe to our notification

    Click to Send Notification button to get the latest news, updates (No email required).

    Not Interested